নেইমারকে আমন্ত্রণ জানালো রিয়াল মাদ্রিদ

মাঠের ভিতরের চেয়েও সাম্প্রতিক সময়ে বাইরের ঘটনায় বেশি আলোচনায় থাকছেন বর্তমান সময়ে ফুটবলের অন্যতম সেরা তারকা নেইমার জুনিয়র। ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে যাওয়ার পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ব্রাজিলিয়ান তারকা। বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমানোর পর বেশিরভাগ সময়ই তাকে থাকতে হয়েছে মাঠের বাইরে।

পিএসজিতে গিয়ে জিততে পারেননি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও। নানা কারণে গুঞ্জন ছড়িয়েছে দ্রুতই ফরাসি ক্লাব ছাড়বেন নেইমার। আর তা যদি হয়ই তাহলে তিনি ফিরে যাবেন নিজের সাবেক ক্লাব বার্সেলোনাতেই। এ নিয়ে ইঙ্গিত দিয়েছিলেন খোদ নেইমার নিজেও। এছাড়া বার্সাও আগ্রহ দেখিয়েছিলো তাকে দলে ফিরিয়ে আনার।

তবে কয়েকদিন আগেই কাতালান ক্লাবটি অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে দলে ভিড়িয়েছে স্ট্রাইকার আন্তোনিও গ্রিজম্যানকে। এরপরই নেইমারের বার্সায় আসা নিয়ে তৈরি হয়েছে নতুন শঙ্কা। বার্সাও আর আগের মতো আগ্রহ দেখাচ্ছে না। তবে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদের ফুটবলার ও নেইমারের ব্রাজিলিয়ান সতীর্থ মার্সেলো রীতিমতো আমন্ত্রণই জানিয়ে বসেছেন তাকে।

মার্সেলো বলেন, ‘নেইমার অসাধারণ একজন খেলোয়াড়। সে এখনই এমন কিছু শিখেছে যা ডিফেন্ড করা প্রায় অসম্ভব। নেইমারকে রিয়াল মাদ্রিদে দেখতে পাওয়া সত্যি শান্তির ব্যাপার। বিশ্বের সেরা খেলোয়াড়কে দলে ভেড়াতে মাদ্রিদ সম্ভাব্য সবকিছু করবে। সে অতীতে বার্সেলোনায় খেলেছে সেটাও কোনো সমস্যার সৃষ্টি করবে না।’

এমনকি রিয়াল মাদ্রিদে হ্যাজার্ডের আগমণও নেইমারের আসার পথে বাধা হবে না বলেই মনে করেন মার্সেলো। তিনি বলেন, ‘হ্যাজার্ড বড় মাপের খেলোয়াড়। বড় মাপের খেলোয়াড় এবং নেইমারের মধ্যে পার্থক্য আছে। সে সেরা পাঁচজনের একজন। আপনি তাদের (নেইমার ও হ্যাজার্ড) মধ্যে তুলনা করতে পারে না; কিন্তু আমার কাছে নেইমারই এগিয়ে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *